লেখাপড়া এবং প্রশিক্ষণ নিয়ে কিছু কথা

১। এখন থেকে লেখাপড়া এবং ট্রেনিং এর দিকে গুরুত্ব দেয়া হবে। তাই এজন্য সিলেবাস তৈরি করা থেকে শুরু করে সব কিছুর প্রস্তুতি শুরু হচ্ছে আজ থেকে।

২। অডিও আড্ডা আপাতত বন্ধ থাকবে কারন উদ্যোক্তাদের জন্য বিষয় ভিত্তিক ট্রেনিং ও লেখাপড়ার ভিত তৈরির দিকে সময় দিতে হবে এখন।

৩। নির্দিষ্ট টপিকের উপর নিয়মিত অনলাইন ক্লাস এবং ওয়ার্কশপ হবে। যেমন ২২ অগাস্ট হচ্ছে কেক নিয়ে। সামনে থেকে ডিজিটাল মার্কেটিং এবং উদ্যোক্তা বিষয়ে দুটি শর্ট কোর্স চালুর পরিকল্পনা আছে।

৪। মাস্টারক্লাস চলবে এবং প্রতি মাসে ১ টি করে হবে।

৫। ই-কমার্স নিয়ে একটি বই লেখার প্রস্তুতি চলছে।

৬। লেখাপড়া আর ট্রেনিং নিয়ে কার্যক্রম পরিচালনার জন্য নিশা একটি কোম্পানি করেছে এবং তার অধীনে আলাদা একটি ফেইসবুক গ্রুপ করা হচ্ছে। সেখানে শুধু ট্রেনিং বিষয়ে বিভিন্ন নোটিস আর ঘোষণার পোস্ট দেবেন এডমিনরা এবং আপনাদের বাড়তি সময় দিতে হবে না সেখানে। মেম্বাররা সেখানে পোস্ট দিতে পারবেন না। শুধু পড়বেন এবং কমেন্ট করবেন।

৭। ই-কমার্স নিয়ে বিশেষ করে দেশি পণ্যের ই-কমার্স নিয়ে এবং ফেইসবুকে বিক্রি করা নিয়ে তেমন কন্টেন্ট নেই। তাই এদিকেও মন দিতে হবে।

৮। দেশি পণ্যের ই-কমার্স এর লেখাপড়ার ব্যপারে বিভিন্ন ইউনিভার্সিটি এবং সরকারি বেসরকারি সংস্থার সাথে আমরা কথা বলবো এবং আশা করি প্রতি মাসেই নতুন কিছু দেখতে পাবেন।

৯। কোর্সেরা এবং আরেকটি কোর্সে উই থেকে ৮০০ এর বেশি মেম্বার দীর্ঘ মেয়াদি ট্রেনিং করছেন এবং আমরা চেষ্টা করছি এই সংখ্যা বাড়াতে।

১০। আগামি ৫-৬ সপ্তাহ বা সেপ্টেম্বর এর ৩০ তারিখ পর্যন্ত এসব গুছাতে সময় চলে যাবে। তাই সবাইকে ধৈর্য ধরার অনুরোধ জানাচ্ছি।

১১। উই থেকে প্রায় প্রতি মাসে একটি করে নিউজলেটার প্রকাশ করা হবে।

এসব পরিবর্তন সবার পছন্দ হবে এমন আশা করি না। তবে যারা উপকৃত হচ্ছেন তারা সাথে থাকার চেষ্টা করুন। আশা করছি আগামি ৩০ দিনের মধ্যে ট্রেনিং আর লেখাপড়ার ভিত তৈরি হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *